রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৭:৫৭ পূর্বাহ্ন

‘জ্যোতি হক ছড়া পুরস্কার’ পেলেন ভালুকার কবি-ছড়াকার সফিউল্লাহ আনসারী

Reporter Name / ১৯ Time View
Update : রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৭:৫৭ পূর্বাহ্ন

নিজস্ব প্রতিনিধি: ময়মনসিংহের ভালুকা উপজেলার কবি- ছড়াকার ও গণমাধ্যমকর্মী সফিউল্লাহ আনসারী পেয়েছেন ছড়াসাহিত্যের অন্যতম ‘জ্যোতি হক ছড়া পুরষ্কার-২০২৩’।

কিশোরগঞ্জ ছড়া উৎসব ও তিনদিন ব্যাপী চন্দ্রাবতী মেলায় তাঁর হাতে এই পুরষ্কার তুলে দেন কিশোরগঞ্জ ১৯তম ছড়া উৎসব পরিচালনা পর্ষদের আহবায়ক ও দৈনিক শতাব্দীর কণ্ঠ পত্রিকার সম্পাদক আহমেদ উল্লাহ, সদস্য সচিব বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আবুল কাশেম ও অতিথি বৃন্দ ।
২মার্চ থেকে শুরু হওয়া ৩দিন ব্যাপি অনুষ্ঠানের দ্বীতিয় দিন বিকেলে বিভিন্ন দেশ থেকে আগত কবি-ছড়াকার এবং অতিথিদের উপস্থিতিতে কিশোরগঞ্জ জেলা শিল্পকলা একাডেমিতে উৎসব মুখর পরিবেশে পুরষ্কার প্রদান, আলোচনা সভা, ছড়া কবিতা পাঠ, বইমেলা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও শিশু কিশোর মিলনমেলা অনুষ্ঠিত হয়।
বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আবুল কাশেম এর সভাপতিত্বে এসময় আয়োজন কমিটির নেতৃবৃন্দ, ভারত, রাশিয়া, নাইজেরিয়া, জাপান এবং দেশের বিভিন্ন জেলা থেকে আগত কবি- সাহিত্যকরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য তিনি কাব্যসাহিত্যে কবি জসিমউদদীন কবিতা পুরষ্কার, ভাষা সৈনিক মোস্তফা এম এ মতিন সাহিত্য পুরষ্কার, কাব্য কথা সাহিত্য সম্মাননা, বাঙালি কৃষ্টি কালচার সম্মাননা, পাড়াগাঁও ছাত্রকল্যাণ কাব্যগ্রন্থ(ঢেউয়ের মিনার) সম্মাননা, কবি সংসদ কবিতা সম্মাননা, লেখনী সাহিত্য সংসদ সম্মাননাসহ একাধিক সম্মাননা লাভ করেন।
উল্লেখ্য, বিখ্যাত শিশু সাহিত্যিক রফিকুল হক দাদুভাইয়ের দ্বিতীয় পুত্র হাসিবুল হক জ্যোতির নামে এ পুরস্কার প্রবর্তন হয় তাঁর জীবদ্দশায় এবং প্রতিবছর প্রদান করা হয়। ভালুকা সাহিত্য সংসদ এর সাধারণ সম্পাদক সফিউল্লাহ আনসারীর এই পুরষ্কার প্রাপ্তিতে বিভিন্ন সাহিত্য, সাংস্কৃতিক- সামাজিক সংগঠন ও ব্যাক্তিবর্গ শুভেচ্ছা জানিয়েছেন।


এই ক্যাটাগরি আরও পড়ুন

তারিখ অনুসারে পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
এক ক্লিকে বিভাগের খবর