মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৩:৩৪ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
পূর্ব বিরোধের জেরে ব্যবসায়ীকে কুপিয়ে আহত, গ্রেফতার ১ ভালুকায় ৩ দিনব্যাপী বৃক্ষমেলা শুরু বদরগঞ্জে প্রাইভেট শিক্ষককে মারধর, ব্ল্যাকমেইল অতঃপর চাঁদা দাবি নরসিংদীতে হযরত মোঃ (সাঃ) কে নিয়ে কটুক্তিকারী রাকিবুল গ্রেফতার কুষ্টিয়ায় তিন দিন ব্যাপী অষ্টোপ্রহর শেষে লালন আখড়া ছাড়ছেন সাধু ভক্তরা দীর্ঘ ১৭ বছর পরে শারিকখালীতে জামায়াতে ইসলামীর ওপেন সহযোগী সদস্য ও কর্মী সম্মেলন অনুষ্ঠিত নরসিংদীর মাধবদী পুরান চর বাজারে কনফেকশনারি দোকান লুট নরসিংদীর শিবপুরে এলপি গ্যাস সিলিন্ডার ভর্তি ট্রাক ছিনতাই বদরগঞ্জে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক বৃদ্ধের মৃত্যু গৃহবধূর বস্তাবন্দী লাশ উদ্ধার; স্বামী পলাতক

মধুপুরে শাস্ত্রীয় নৃত্য উৎসব ও ভরতনাট্যম কর্মশালার সনদ বিতরণ

Reporter Name / ১০ Time View
Update : মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৩:৩৪ অপরাহ্ন
মধুপুরে শাস্ত্রীয় নৃত্য উৎসব ও ভরতনাট্যম কর্মশালার সনদ বিতরণ

নাজিবুল বাশার, টাঙ্গাইল সংবদদাতা : ঐতিহ্যবাহী ও শাস্ত্রীয় নৃত্যের একটি সম্মেলন বা অনুষ্ঠান, যেখানে বিভিন্ন শাস্ত্রীয় নৃত্যরীতির শিল্পীরা তাদের নৃত্যপ্রদর্শনের মাধ্যমে সাংস্কৃতিক ঐতিহ্য তুলে ধরেন। এই উৎসবগুলি সাধারণত ভারতের শাস্ত্রীয় নৃত্যের বিভিন্ন শাখা যেমন ভরতনাট্যম, কত্থক, মণিপুরি, কুচিপুড়ি, ওড়িশি, মোহিনীয়াট্টম, এবং সত্রিয়া ইত্যাদির মাধ্যমে অনুষ্ঠিত হয়। শাস্ত্রীয় নৃত্য উৎসবগুলি শুধু শিল্পের প্রতি শ্রদ্ধা প্রদর্শনের জন্য নয়, বরং এটি আমাদের সাংস্কৃতিক বৈচিত্র্যকে উদযাপনের একটি মাধ্যম। এ অনুষ্ঠানে বিভিন্ন ক্যাটাগরিতে সনদ পেয়েছে স্থানীয় নৃত্য শিল্পীবৃন্দ।

টাঙ্গাইলের মধুপুরে শাস্ত্রীয় নৃত্য উৎসব ও ভরতনাট্যম কর্মশালার সনদ বিতরণ করা হয়েছে। ৫ সেপ্টেম্বর সন্ধ্যায় মধুপুর নৃত্যাঙ্গন সংস্থা মধুপুর উপজেলা হল রুমে এ অনুষ্ঠানের আয়োজন করেছে। নৃত্যাঙ্গন সংস্থার সভাপতির আনোয়ার পারভেজের সভাপতিত্বে অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়েছে। এ অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার জুবায়ের হোসেন। বিশেষ অতিথি ছিলেন উপজেলা সহকারী কমিশনার ভূমি রিফাত আনজুম পিয়া, উপজেলা নির্বাহী অফিসারের সহধর্মিণী মিসেস জুবায়ের হোসেন, সমাজসেবা কর্মকর্তা মোস্তফা হোসাইন, ডাক্তার তারিকুল ইসলাম সংগঠনের নৃত্য শিল্পী ও সংবাদকর্মী, শিক্ষক, অভিভাবকবৃন্দ।

সঞ্চালনায় ছিলেন বিএএফ শাহীন স্কুল এন্ড কলেজের সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক পার্বতী পাল ও স্বপন বিশ্বাস। সার্বিক ব্যবস্থা ও নৃত্য পরিচালনায় ছিলেন জাতীয় পুরষ্কার প্রাপ্ত নৃত্য শিল্পী ও বাংলাদেশ টেলিভিশনের তালিকা ভূক্ত নিয়মিত শিল্পীদের অংশগ্রহণে নৃত্য উৎসব অনুষ্ঠিত হয়। যিনি মধুপুর নৃত্যাঙ্গন সংস্থা থেকে নিয়মিতভাবে নৃত্য শিখে যারা কোর্স সম্পন্ন করেছে সে সকল সমাপনী ব্যাচের শিক্ষার্থীদের মাঝে ভরতনাট্যম কর্মশালার সনদ বিতরণ করেন সংগঠনের নির্বাহী পরিচালক সাইফুল ইসলাম।


এই ক্যাটাগরি আরও পড়ুন

তারিখ অনুসারে পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
এক ক্লিকে বিভাগের খবর