মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৬:৩১ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
পূর্ব বিরোধের জেরে ব্যবসায়ীকে কুপিয়ে আহত, গ্রেফতার ১ ভালুকায় ৩ দিনব্যাপী বৃক্ষমেলা শুরু বদরগঞ্জে প্রাইভেট শিক্ষককে মারধর, ব্ল্যাকমেইল অতঃপর চাঁদা দাবি নরসিংদীতে হযরত মোঃ (সাঃ) কে নিয়ে কটুক্তিকারী রাকিবুল গ্রেফতার কুষ্টিয়ায় তিন দিন ব্যাপী অষ্টোপ্রহর শেষে লালন আখড়া ছাড়ছেন সাধু ভক্তরা দীর্ঘ ১৭ বছর পরে শারিকখালীতে জামায়াতে ইসলামীর ওপেন সহযোগী সদস্য ও কর্মী সম্মেলন অনুষ্ঠিত নরসিংদীর মাধবদী পুরান চর বাজারে কনফেকশনারি দোকান লুট নরসিংদীর শিবপুরে এলপি গ্যাস সিলিন্ডার ভর্তি ট্রাক ছিনতাই বদরগঞ্জে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক বৃদ্ধের মৃত্যু গৃহবধূর বস্তাবন্দী লাশ উদ্ধার; স্বামী পলাতক

বদরগঞ্জে নদী ভাঙনে হুমকির মুখে স্মৃতিস্তম্ভ

Reporter Name / ৯ Time View
Update : মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৬:৩১ অপরাহ্ন
বদরগঞ্জে নদী ভাঙনে হুমকির মুখে স্মৃতিস্তম্ভ

বদরগঞ্জ প্রতিনিধ, হাবিবুর বকশী: রংপুরের বদরগঞ্জের দামোদরপুর ইউনিয়নের মোস্তফাপুর গ্রামের চিকলী নদীর পাশে দেড় একর জমিতে লেফটেন্যান্ট কর্নেল মো.আব্দুল কাদির স্মৃতিসৌধ নির্মিত হয়।২০২২সালে ৮জানুয়ারী স্মৃতিসৌধ উদ্বোধন করা হয়। কিন্তুু বর্তমানে স্মৃতিসৌধটি দেখতে অনেক দর্শনার্থীরা দূর থেকে দেখে ফিরে যেতে বাধ্য হচ্ছেন।কারন স্মৃতিসৌধ স্হানটিতে আশেপাশে ২০০মিটার সংযোগ সড়ক বিলীন হয়ে গেছে।

এছাড়াও সড়কের কিছু অংশ ভেঙে যাওয়ায় স্মৃতিসৌধ গুরুত্ব হারাচ্ছে বলে জানিয়েছে স্হানীয় বাসিন্দারা। ওই স্মৃতিসৌধ ব্যবস্থাপনা কমিটির ৩জন সদস্য ও এলাকার লোকজন জানা গেছে, মুক্তিযুদ্ধের জীবন উৎসর্গকারী আব্দুল কাদেরর অবদানের স্মৃতি ধরে রাখতে ব্যক্তিগত উদ্যোগে ওই স্মৃতিসৌধ নির্মাণ করা হয়। সরকারি উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থী ও স্থানীয় বাসিন্দা হাবিবা আক্তার বলেন,স্মৃতিসৌধ যাওয়ার সড়কটি চিকলী নদীর ভাঙনে এর গুরুত্ব হারাচ্ছে।আমাদের গ্রামের মানুষ গর্ব করে এই স্মৃতিসৌধকে নিয়ে।তাই উপজেলা প্রশাসনের দৃষ্টি কামনা করছি স্মৃতিসৌধ দর্শকবৃন্দ যাতে সহজে যেতে পারে তা স্হায়ী টেকসই নদী ভাঙনে বাঁধ মেরামত ও সড়কটি পাকাকরন করার জন্য অনুরোধ করছি। মোস্তফাপুর মম্ডলপাড়া জামে মসজিদ মুয়াজ্জিন সাইফুল ইসলাম বলেন,যেভাবে চিকলী ভাঙনে সড়ক ধসে ভেঙে যাচ্ছে মনে হয়না প্রশাসন উদ্যেগ ছাড়া স্মৃতিস্তম্ভটি রক্ষা করা সম্ভব। তাই উপজেলা প্রশাসনকে বিনীত অনুরোধ করছি স্মৃতিসৌধ এলাকায় পরিদর্শন করে যথাযথ ব্যবস্হা নেওয়ার জন্য। ইউপি সদস্য হিরু চন্দ্র রায় বলেন,স্মৃতিসৌধ যাওয়ার সড়কটি মেরামত করার জন্য আমি ইউনিয়ন চেয়ারম্যান সাহেবকে বলেছি।এছাড়াও উপজেলা নির্বাহী কর্মকর্তা স্যারকে বিষয়টি জানিয়েছি।

এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকতা নাজির হোসেন বলেন, বিষয়টি আমি জানতাম না যে ওখানে একটি স্মৃতিসৌধ রয়েছে। এখন জানলাম তাই দ্রুত ঘটনাস্থল পরিদর্শন করে কার্যকরী ব্যবস্থা ভূমিকা রাখা হবে।


এই ক্যাটাগরি আরও পড়ুন

তারিখ অনুসারে পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
এক ক্লিকে বিভাগের খবর