মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০১:৫৫ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
পূর্ব বিরোধের জেরে ব্যবসায়ীকে কুপিয়ে আহত, গ্রেফতার ১ ভালুকায় ৩ দিনব্যাপী বৃক্ষমেলা শুরু বদরগঞ্জে প্রাইভেট শিক্ষককে মারধর, ব্ল্যাকমেইল অতঃপর চাঁদা দাবি নরসিংদীতে হযরত মোঃ (সাঃ) কে নিয়ে কটুক্তিকারী রাকিবুল গ্রেফতার কুষ্টিয়ায় তিন দিন ব্যাপী অষ্টোপ্রহর শেষে লালন আখড়া ছাড়ছেন সাধু ভক্তরা দীর্ঘ ১৭ বছর পরে শারিকখালীতে জামায়াতে ইসলামীর ওপেন সহযোগী সদস্য ও কর্মী সম্মেলন অনুষ্ঠিত নরসিংদীর মাধবদী পুরান চর বাজারে কনফেকশনারি দোকান লুট নরসিংদীর শিবপুরে এলপি গ্যাস সিলিন্ডার ভর্তি ট্রাক ছিনতাই বদরগঞ্জে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক বৃদ্ধের মৃত্যু গৃহবধূর বস্তাবন্দী লাশ উদ্ধার; স্বামী পলাতক

ভালুকায় জবরদখল বনভূমি উদ্ধার করে সামাজিক বনায়ন

Reporter Name / ২১ Time View
Update : মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০১:৫৫ অপরাহ্ন
ভালুকায় জবরদখল বনভূমি উদ্ধার করে সামাজিক বনায়ন

মোঃ আল-আমিন: ময়মনসিংহের ভালুকা রেঞ্জের হবিরবাড়ী বিটের অধীনে ধামশুর মৌজা ৯৭৮ দাগে জবর দখলীকৃত বনভূমি উদ্ধার করে সামাজিক বনায়ন করা হয়েছে।

রবিবার (২৫জুন) সকাল থেকে হবিরবাড়ী বনবিটের বিট কর্মকর্তার নেতৃত্বে দিনব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধন করেন ময়মনসিংহ বনবিভাগের সহকারী বনসংরক্ষক ভালুকা জোন (এসিএফ), হারুন অর-রশিদ, এ সময় হবিরবাড়ী বিট ও মেহেরা বাড়ী ক্যাম্পের সকল ফরেস্ট গার্ড (বনপ্রহরী) উপস্থিত ছিলেন।

হবিরবাড়ী বিট কর্মকর্তা মোঃ আশরাফুল আলম খান বলেন ধামশুর মৌজা ৯৭৮ দাগে মোট ভূমি ১১.৫৪ একর এর মধ্যে বনভূমি ৮.৬০ একর যার সবটুকুই জনৈক শামীম আহমেদ চৌধুরী দীর্ঘ দিন যাবৎ জবর দখল করে রেখেছিল, আমরা জবরদখল কৃত সম্পর্ন ভূমি উদ্ধার করে দ্রুত বর্ধনশীল বিভিন্ন প্রজাতির চারা রোপন করছি, ময়মনসিংহ বনবিভাগের সহকারী বনসংরক্ষক ভালুকা জোন (এসিএফ), হারুন অর-রশিদ বলেন এ বছর ৫০ হেক্টর বনভূমিতে চারা রোপন করা হবে। আমাদের এই জবরদখল উচ্ছেদ অভিযান অব্যহত থাকবে। পর্যায় ক্রমে জবর দখলীকৃত বনভূমি উদ্ধার করে সামাজিক বনায়ন করা হবে। অপর দিকে উপজেলার পাড়াগাও মৌজার ৪৮৩ দাগে ডিবিএল কোম্পানির জবরদখলীয় বনভূমিতে ও চারা রোপন করা হয়েছে।


এই ক্যাটাগরি আরও পড়ুন

তারিখ অনুসারে পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
এক ক্লিকে বিভাগের খবর