মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০১:৫৫ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
পূর্ব বিরোধের জেরে ব্যবসায়ীকে কুপিয়ে আহত, গ্রেফতার ১ ভালুকায় ৩ দিনব্যাপী বৃক্ষমেলা শুরু বদরগঞ্জে প্রাইভেট শিক্ষককে মারধর, ব্ল্যাকমেইল অতঃপর চাঁদা দাবি নরসিংদীতে হযরত মোঃ (সাঃ) কে নিয়ে কটুক্তিকারী রাকিবুল গ্রেফতার কুষ্টিয়ায় তিন দিন ব্যাপী অষ্টোপ্রহর শেষে লালন আখড়া ছাড়ছেন সাধু ভক্তরা দীর্ঘ ১৭ বছর পরে শারিকখালীতে জামায়াতে ইসলামীর ওপেন সহযোগী সদস্য ও কর্মী সম্মেলন অনুষ্ঠিত নরসিংদীর মাধবদী পুরান চর বাজারে কনফেকশনারি দোকান লুট নরসিংদীর শিবপুরে এলপি গ্যাস সিলিন্ডার ভর্তি ট্রাক ছিনতাই বদরগঞ্জে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক বৃদ্ধের মৃত্যু গৃহবধূর বস্তাবন্দী লাশ উদ্ধার; স্বামী পলাতক

সেই ভক্ত এখন মেসিরও নায়ক

Reporter Name / ৩১ Time View
Update : মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০১:৫৫ অপরাহ্ন

বয়স বেশি নয় মাত্র ২২ বছর। প্রথম বারের মত খেলছে বিশ্বকাপ, আর এতেই সারা ফেলে দিয়েছে গোটা বিশ্বজুড়ে। আর্জেন্টিনার হয়ে নক আউট পর্বে গোল করে ফেলেছেন ৩টি। বলছিলাম আর্জেন্টিনা দলের তরুণ তুর্কি জুলিয়ান আলভারেজের কথা।

মাত্র ১০ বছর আগেও মেসির সঙ্গে ছবি তোলার জন্য মরিয়া ছিলেন আলভারেজ। মেসিকে নিজের সুপারহিরো মানতেন তিনি। আর এখন গলায় গলা মিলিয়ে বিজয়োল্লাস করছেন আইডলের সঙ্গে। হয়ে উঠেছেন আর্জেন্টানদের জাদুকর লিওনেল মেসির গোল পার্টনার। কে জানত মাত্র এক দশকের ব্যবধানে ফুটবলের জাদুকর মেসির সমতুল্য হয়ে উঠবেন আর্জেন্টাইন এ ফুটবলার!

২০০০ সালের ৩০ জানুয়ারি জন্ম জুলিয়ানের। তরুণ এই স্ট্রাইকারের বিশেষ গুণ হল পরিকল্পনা করে খেলা, যা বাকিদের থেকে তাকে আলাদা করে। আলভারেজকে লা আরানা বলেও ডাকা হয়। ২০১৮-১৯ মরশুমে আলভারেজ আর্জেন্টাইন ক্লাব রিভার প্লেটের হয়ে খেলা শুরু করেন। ৫ বছর দেশের প্রিমিয়ার ডিভিশনে খেলেছেন। রিভার প্লেটের হয়ে ৯৬টা ম্যাচে ৩৬ গোল করেন। বর্তমানে ক্লাব ফুটবলে ম্যানচেস্টার সিটির হয়ে তিনি ২০টা ম্যাচে ৭টা গোল করেছেন। এছাড়া ২০১৮ সালে আর্জেন্টিনার অনূর্ধ্ব ২০ দলে সুযোগ পান বিশ্বকাপে।

আর্জেন্টিনার হয়ে ২০২১ সালে অভিষেক করেন আলভারেজ। সেই খেলায় চিলির বিরুদ্ধে ৬২ মিনিটে ডি মারিয়ার বদলি হিসেবে নামেন। এছাড়া ২০২২ সালের আর্জেন্টিনার হয়ে প্রথম গোল করেন ইকুয়েডরের বিপক্ষে। চলতি বিশ্বকাপে পোল্যান্ডের বিরুদ্ধে প্রথম বিশ্বকাপ গোলটি পান। এরপর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিনি গোল করেন। আর সবশেষ সেমিফাইনালে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে দুটো গোল করে দলকে ফাইনালে তুললেন। এবারের বিশ্বকাপে ৫ গোল করেছেন মেসি ও এমবাপ্পে। আর ৪ গোল করে এ তালিকায় দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে জুলিয়ান আলভারেজ।


এই ক্যাটাগরি আরও পড়ুন

তারিখ অনুসারে পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
এক ক্লিকে বিভাগের খবর