মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৮:৫৬ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
নরসিংদীর শিবপুরে জাতীয় নিরাপদ সড়ক চাই দিবস পালিত পত্নীতলায় জাতীয় নিরাপদ সড়ক দিবস উদযাপন “জাতীয় নিরাপদ সড়ক চাই ” জনসচেতনতা মূলক সেমিনার অনুষ্ঠিত পূর্ব বিরোধের জেরে ব্যবসায়ীকে কুপিয়ে আহত, গ্রেফতার ১ ভালুকায় ৩ দিনব্যাপী বৃক্ষমেলা শুরু বদরগঞ্জে প্রাইভেট শিক্ষককে মারধর, ব্ল্যাকমেইল অতঃপর চাঁদা দাবি নরসিংদীতে হযরত মোঃ (সাঃ) কে নিয়ে কটুক্তিকারী রাকিবুল গ্রেফতার কুষ্টিয়ায় তিন দিন ব্যাপী অষ্টোপ্রহর শেষে লালন আখড়া ছাড়ছেন সাধু ভক্তরা দীর্ঘ ১৭ বছর পরে শারিকখালীতে জামায়াতে ইসলামীর ওপেন সহযোগী সদস্য ও কর্মী সম্মেলন অনুষ্ঠিত নরসিংদীর মাধবদী পুরান চর বাজারে কনফেকশনারি দোকান লুট

তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে ৬ দফা দাবিতে প্রধান উপদেষ্টা বরাবর স্মারকলিপি প্রদান

Reporter Name / ৬ Time View
Update : মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৮:৫৬ অপরাহ্ন
তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে ৬ দফা দাবিতে প্রধান উপদেষ্টা বরাবর স্মারকলিপি প্রদান

মোঃ শফিকুল ইসলাম, রংপুর বিভাগীয় ব্যুরো প্রধান:

তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নসহ ৬ দফা দাবিতে মাননীয় প্রধান উপদেষ্টা বরাবর স্মারলিপি প্রদান অনুষ্ঠান রাজারহাটে অনুষ্ঠিত হয়েছে ।
রংপুর বিভাগের তিস্তা অববাহিকায় ১২টি উপজেলায় একযোগে এ স্মারকলিপি প্রদানের আয়োজন করেন তিস্তা বাঁচাও নদী বাঁচাও সংগ্রাম পরিষদের নেতৃবৃন্দ।

বুধবার ২ অক্টোবর দুপুরে তিস্তা বাঁচাও নদী বাঁচাও সংগ্রাম পরিষদের রাজারহাট উপজেলা আহ্বায়ক সাজু সরকার স্বাক্ষরিত স্মারকলিপি রাজারহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা খাদিজা বেগম মহোদয়ের নিকট প্রদান করেন সংগঠনের নেতারা। এর আগে এক সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা তিস্তা পাড়ের মানুষদের তিস্তার আগ্ৰাসন থেকে বাঁচাতে তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের গুরুত্বপূর্ণ বক্তব্য তুলে ধরেন। বক্তারা বলেন ২৪০ বছর বয়সী তিস্তা নদীর জন্মলগ্ন থেকে আজ অবধি কোন খনন ও পরিচর্যা করা হয়নি। ২০১৪ সালে জাতিসংঘ কর্তৃক নদী আইন প্রণীত হয়েছে। আইন অনুযায়ী ভারত তিস্তা নদীর পানি একতরফা প্রত্যাহার করতে পারে না। খরাকালে তিস্তার উজানে যতোটুকুই পানি থাক তার ন্যায্য হিস্যাটাও আমাদের প্রয়োজন। আর তিস্তা খননের মাধ্যমে জলাধার নির্মাণ করে হারানো নাব্যতা ফিরিয়ে আনতে হবে।

সমাবেশ ও স্মারকলিপি প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এইচএম জাহেরুল ইসলাম, রাজারহাট উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আইয়ুব আলী আনছারী সহো জাপা নেতা আব্দুল ওয়াহেদ সরকার,রেজাউল করিম, আলমগীর হোসেন,তিস্তা বাঁচাও নদী বাঁচাও সংগ্রাম পরিষদের স্ট্যান্ডিং কমিটির সদস্যগণ, অনলাইন গণমাধ্যম ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক সহ তিস্তা পাড়ের বাসিন্দারা অংশগ্রহণ করেন।


এই ক্যাটাগরি আরও পড়ুন

তারিখ অনুসারে পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
এক ক্লিকে বিভাগের খবর