মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০১:৫৫ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
পূর্ব বিরোধের জেরে ব্যবসায়ীকে কুপিয়ে আহত, গ্রেফতার ১ ভালুকায় ৩ দিনব্যাপী বৃক্ষমেলা শুরু বদরগঞ্জে প্রাইভেট শিক্ষককে মারধর, ব্ল্যাকমেইল অতঃপর চাঁদা দাবি নরসিংদীতে হযরত মোঃ (সাঃ) কে নিয়ে কটুক্তিকারী রাকিবুল গ্রেফতার কুষ্টিয়ায় তিন দিন ব্যাপী অষ্টোপ্রহর শেষে লালন আখড়া ছাড়ছেন সাধু ভক্তরা দীর্ঘ ১৭ বছর পরে শারিকখালীতে জামায়াতে ইসলামীর ওপেন সহযোগী সদস্য ও কর্মী সম্মেলন অনুষ্ঠিত নরসিংদীর মাধবদী পুরান চর বাজারে কনফেকশনারি দোকান লুট নরসিংদীর শিবপুরে এলপি গ্যাস সিলিন্ডার ভর্তি ট্রাক ছিনতাই বদরগঞ্জে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক বৃদ্ধের মৃত্যু গৃহবধূর বস্তাবন্দী লাশ উদ্ধার; স্বামী পলাতক

ভালুকায় বনভূমি উদ্ধার করে চারা রোপণ

Reporter Name / ৭২ Time View
Update : মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০১:৫৫ অপরাহ্ন

নিজস্ব প্রতিনিধি:ময়মনসিংহ বনবিভাগের ভালুকা রেঞ্জের হবিরবাড়ী বিটের অধিনে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক ঘেঁষা হবিরবাড়ী মৌজার ১৯নং দাগে

জবরদখলীকৃত অর্ধশত কোটি টাকা মূল্যের প্রায় দুই একর বনভূমি উদ্ধার করে সামাজিক বনায়ন করা হয়। বনবিভাগ সুত্রে জানাযায় মঙ্গলবার (১১জুলাই) দিনব্যাপী উদ্ধার হওয়া বনভূমিতে দুই হাজার বিভিন্ন প্রজাতির বনজ চারা রোপন করা হয়।

হবিরবাড়ী মৌজার ১৯নং দাগে মোট ভূমির পরিমান ৫৩.৬১শতাংশ যার পুরোটাই গেজেট বিজ্ঞপ্তিত বনভূমি। উক্ত বনভূমি জনৈক সারোয়ার রব্বানী দীর্ঘদিন যাবৎ জবরদখল করে রেখেছিল।

হবিরবাড়ী বিট অফিসার আশরাফুল আলম খান বলেন দীর্ঘদিন যাবৎ জবরদখল হওয়া বনভূমি উদ্ধার করে সামাজিক বনায়নে দুই হাজার বিভিন্ন প্রজাতির বনজ চারা রোপন করা হয়েছে। এ সময় হবিরবাড়ী বিট ও মেহেরাবাড়ী কেম্পের সকল ফরেস্ট গার্ড উপস্থিত ছিলেন।

হবিরবাড়ী বিট অফিসার আশরাফুল আলম খান আরও বলেন আমাদের এ উদ্ধার অভিযান একটি চলমান প্রকৃয়া যা আগামী দিনেও অব্যহত থাকবে।
পর্যায় ক্রমে সকল বে-দখল হওয়া বনভূমি উদ্ধার করে সামাজিক বনায়ন করা হবে। দলখদারদের বিরুদ্ধে বনআইনে মামলা প্রক্রিয়াধীন।


এই ক্যাটাগরি আরও পড়ুন

তারিখ অনুসারে পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
এক ক্লিকে বিভাগের খবর