শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ১০:৩৪ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
লাবিবের না ফেরার দেশে বুক ফাটা আহাজারি বাবা-মা পত্নীতলায় মারা গেল সাপের কামড়ে এক শিশু শিবপুরে আলিম পরীক্ষার কেন্দ্র পরিদর্শন করলেন শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব -শাহনেয়াজ দিলরুবা খান ভালুকায় পৃথক অভিযানে সংঘবদ্ধ চোর চক্রের ৪ সদস্য আটক ভালুকায় আঁশমুক্ত ও সুমিষ্ট আম্রপলি আম বাণিজ্যিক ভাবে চাষে কামালের ভাগ্য বদল নওগাঁয় বিস্কুট খেয়ে দুই শিশুর মৃত্যুর অভিযোগ! শিবপুরে কিশোর গ্যাং কুপিয়ে হত্যা করলো সবজি বিক্রেতা কে ভালুকায় আবারো ৮ শিক্ষার্থী ও এক শিক্ষককে বহিষ্কার মধুপুর প্রেসক্লাবের নতুন কার্যকরী কমিটি গঠন সপ্তাহে দেড় দিন এবং রাত ৮টার পর বন্ধ থাকবে সব দোকানপাট

আর্জেন্টিনা শিবিরে বড় দুঃসংবাদ

Reporter Name / ১৬ Time View
Update : শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ১০:৩৪ অপরাহ্ন

২০ নভেম্বর পর্দা উঠছে ফিফা বিশ্বকাপ-২০২২ এর। মধ্যপ্রাচ্যের দেশ কাতারে এবারের আসর মাঠে গড়ানোর আগেই ইনজুরির সঙ্গে লড়াই করে যাচ্ছে আর্জেন্টিনা দল। চোটের সমস্যায় চূড়ান্ত দল ঘোষণাতেও দেরি করেছিলেন কোচ লিওনেল স্ক্যালোনি। এবার নতুন করে আরেক দুঃসংবাদ পেল আকাশি-সাদা জার্সিধারীরা। ইনজুরিতে বিশ্বকাপ দল থেকে ছিটকে গেলেন দুই ফুটবলার নিকোলাস গঞ্জালেস ও জোয়াকিন কোরেয়া।

গতকাল এক বিবৃতিতে আর্জেন্টিনা ফুটবল সংস্থা জানায়, বৃহস্পতিবার কাতারে প্রথম দিনের অনুশীলনে নেমেই পেশিতে চোট পান নিকোলাস গঞ্জালেস। তাছাড়াও পুরোনো হাঁটুর চোট নতুন করে মাথাচাড়া দিয়ে ওঠে ফরোয়ার্ড জোয়াকিন কোরেয়ারের। আর এতেই বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন দলের এই গুরুত্বপূর্ণ দুই ফুটবলার। আর্জেন্টিনা ফুটবল সংস্থা থেকে আরও জানানো হয়, নিকোলাস গঞ্জালেসের পরিবর্তে দলে ডাক পেয়েছেন অ্যানহেল কোরেয়া। আরেক ফরোয়ার্ড জোয়াকিন কোরেয়ার বদলে রিজার্ভ থেকে দলে আনা হয়েছে থিয়াগো আলমাদাকে।

আরও পড়ুন- বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন মানে

বিশ্বকাপের মূল পর্বের লড়াইয়ে নামার আগে গত বুধবার সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মাঠে নামে আলবেসেলিস্তারা। ম্যাচে ৫-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে লিওনেল মেসির দল। ম্যাচ শেষে আর্জেন্টাইন কোচ লিওনেল স্ক্যালোনি ইঙ্গিত দেন, চোটের কারণে দলে কিছু পরিবর্তন আসতে পারে। এবার সেই শঙ্কাই সত্যি হল। ইনজুরিতে শেষ দলের গুরুত্বপূর্ণ দুই ফুটবলারের বিশ্বকাপ মিশন।

বদলি হিসেবে দলে ডাক পাওয়া আনহেল কোরেয়া গত বছর আর্জেন্টিনার কোপা আমেরিকাজয়ী দলের সদস্য ছিলেন। চলতি মৌসুমে লা লিগায় অ্যাথলেটিকো মাদ্রিদের হয়ে ২১ ম্যাচে করেছেন ৪ গোল।

অপরদিকে স্ক্যালোনির দলে সুযোগ পাওয়া আরেক ফুটবলার আলমাদা যুক্তরাষ্ট্রের মেজর সকার লিগের ক্লাব আটলান্টা ইউনাইটেডের হয়ে খেলেন। চলতি বছরের সেপ্টেম্বরে প্রথমবারের মত ডাক পান জাতীয় দলে। ২১ বছর বয়সী এই ফুটবলার জাতীয় দলের জার্সি গায়ে হন্ডুরাসের বিপক্ষে একটি মাত্র ম্যাচ খেলেছেন।

আরও পড়ুন- কাতারে পা রাখল মেসি-দিবালারা

আগামী ২২ নভেম্বর ‘সি’ গ্রুপে সৌদি আরবের বিপক্ষে প্রথম ম্যাচ দিয়ে এবারের বিশ্বকাপ যাত্রা শুরু করবে আর্জেন্টিনা। গ্রুপটিতে দলটির অন্য দুই প্রতিপক্ষ মেক্সিকো ও পোল্যান্ড।

আর্জেন্টিনার পরিবর্তিত স্কোয়াড

গোলরক্ষক

এমিলিয়ানো মার্টিনেজ, জেরোনিও রুলি ও ফ্রাঙ্ক আরমানি।

ডিফেন্ডার

নাহুয়েল মোলিনা, গঞ্জালো মন্টিয়েল, ক্রিশ্চিয়ান রোমেরো, জার্মান পেজেলা, নিকোলাস ওটামেন্ডি, লিসান্দ্রো মার্টিনেজ, মার্ক অ্যাকুনা, নিকোলাস তাগলিয়াফিকো ও জুয়ান ফয়েথ।

মিডফিল্ডার

রদ্রিগো ডিপল, লিয়ান্দ্রো পেরেদেস, অ্যালেক্সিস ম্যাকঅ্যালিস্টার, গুইডো রদ্রিগেজ, আলেজান্দ্রো পাপু গোমেজ, এনজো ফার্নান্দেজ, থিয়াগো আলমাদা ও এক্সকুয়েল প্যালাসিওস।

ফরোয়ার্ড

অ্যানহেল ডি মারিয়া, লাউতারো মার্টিনেজ, জুলিয়ান আলভারেজ, অ্যানহেল কোরেয়া, পাওলো দিবালা ও লিওনেল মেসি।


এই ক্যাটাগরি আরও পড়ুন

তারিখ অনুসারে পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
এক ক্লিকে বিভাগের খবর