মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৯:১৭ অপরাহ্ন

সিলেটে সমাবেশ ঘিরে উৎসব আমেজে বিএনপির নেতাকর্মীরা

Reporter Name / ১১ Time View
Update : মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৯:১৭ অপরাহ্ন

ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে আগামীকাল শনিবার (১৯ নভেম্বর) সিলেটে বিএনপির গণসমাবেশ। সিলেট সরকারি আলিয়া মাদরাসার মাঠে কয়েক দিন ধরেই চলছে সমাবেশের প্রস্তুতি। অন্যান্য বিভাগের মতো এখানেও নেতাকর্মীরা কয়েক দিন আগে থেকেই মাঠে এসে অবস্থান নিয়েছেন। সেখানে চলছে রান্না-বান্না, খাওয়া-দাওয়া, স্লোগান এবং আড্ডা। অনেকটা উৎসবের আমেজ লক্ষ্য করা যাচ্ছে সমাবেশস্থলে।

সমাবেশস্থলে গিয়ে দেখা যায়, জেলা-উপজেলা ও থানাভিত্তিক বড় বড় ক্যাম্প তৈরি করা হয়েছে। সংশ্লিষ্ট এলাকার বিএনপির নেতাকর্মীরা সেসব ক্যাম্পে অবস্থান করছেন। তারা সেখানে রান্না-বান্না করছেন এবং সবাই মিলে একসঙ্গে উৎসবের আমেজে খাচ্ছেন।
google news
Follow us on google news
আরও পড়ুন: সিলেটে রেকর্ড গড়তে চায় বিএনপি, নেতাকর্মীদের আনতে বিশেষ ব্যবস্থা

পরিবহন ধর্মঘটের ডাক দেওয়ায় দুই দিন আগ থেকেই বিএনপির নেতাকর্মীরা সমাবেশস্থলে আসতে থাকেন। অনেকেই বন্ধু, মেস, হোটেল ও আত্মীয়-স্বজনের বাসায় উঠেছেন। অনেকেই আবার সমাবেশস্থলে অস্থায়ী প্যান্ডেলে অবস্থান নিয়েছেন।

sylhet2

ইতোমধ্যে সমাবেশের সব প্রস্তুতি সম্পন্ন করেছে বিএনপি। এই গণসমাবেশে অতীতের সব রেকর্ড ভাঙতে চায় দলটি। বিভাগের সব জেলা ও উপজেলা থেকে নেতাকর্মীদের পাশাপাশি সাধারণ মানুষকে সমাবেশে উপস্থিত করার জন্য সর্বোচ্চ প্রস্তুতি নেওয়া হয়েছে। ধর্মঘটসহ অন্যান্য প্রতিবন্ধকতার কথা মাথায় রেখেই নেতাকর্মীদের সমাবেশে আনার জন্য বিকল্প যানের ব্যবস্থা এবং তাদের রাত্রিযাপনের জন্য নগরীর কমিউনিটি সেন্টার ও প্রবাসীদের বাড়িসহ নানামুখী পদক্ষেপ নেওয়া হয়।

আরও পড়ুন: আ.লীগের ‘দুর্গে’ সমাবেশ করে আরও উজ্জীবিত বিএনপি

বিএনপি সূত্র জানায়, আগেভাগে সমাবেশের যোগ দিতে আসা নেতাকর্মীদের জন্য সিলেট নগরীতে ২০টির বেশি কমিউনিটি সেন্টার ভাড়া করা হয়েছে। একদিন আগেই বিভিন্ন জেলা থেকে নেতাকর্মীরা সিলেট মহানগরীতে চলে আসবে।

জানতে চাইলে মহানগর বিএনপির আহ্বায়ক আব্দুল কাইয়ুম জালালি পংকি ঢাকা মেইলকে বলেন, সিলেট বিভাগীয় গণসমাবেশের জন্য আমাদের ব্যাপক প্রস্তুতি চলছে। জেলা ও মহানগর পর্যায়ে সভা, গণসংযোগ, লিফলেট বিতরণসহ বিভিন্ন ধরনের প্রচারণা চলছে। আশা করছি সমাবেশ অতীতের সব রেকর্ড ভাঙবে।

আরও পড়ুন: সিলেটে ইলিয়াস পত্নীর গাড়িতে হামলা

সিলেট বিভাগের দায়িত্বরত বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হাসান ঢাকা মেইলকে বলেন, সমাবেশের জন্য আমরা ব্যাপক প্রস্তুতি নিয়েছি। সমাবেশে যাতে লোকজন কম হয় এজন্য যত প্রতিবন্ধকতা সৃষ্টি করা যায় সরকারি দল সেটাই করছে। আমরা আশা করছি, সব প্রতিকূলতা উপেক্ষা করে বিএনপির নেতাকর্মী ও সাধারণ মানুষ সমাবেশে উপস্থিত হবে। যে সমাবেশগুলো সম্পন্ন হয়েছে সেখানে নানা প্রতিকূলতার মধ্যেই মানুষ উপস্থিত হয়েছে। সিলেটেও উপস্থিত থাকবে।


এই ক্যাটাগরি আরও পড়ুন

তারিখ অনুসারে পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
এক ক্লিকে বিভাগের খবর