মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০১:৫৪ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
পূর্ব বিরোধের জেরে ব্যবসায়ীকে কুপিয়ে আহত, গ্রেফতার ১ ভালুকায় ৩ দিনব্যাপী বৃক্ষমেলা শুরু বদরগঞ্জে প্রাইভেট শিক্ষককে মারধর, ব্ল্যাকমেইল অতঃপর চাঁদা দাবি নরসিংদীতে হযরত মোঃ (সাঃ) কে নিয়ে কটুক্তিকারী রাকিবুল গ্রেফতার কুষ্টিয়ায় তিন দিন ব্যাপী অষ্টোপ্রহর শেষে লালন আখড়া ছাড়ছেন সাধু ভক্তরা দীর্ঘ ১৭ বছর পরে শারিকখালীতে জামায়াতে ইসলামীর ওপেন সহযোগী সদস্য ও কর্মী সম্মেলন অনুষ্ঠিত নরসিংদীর মাধবদী পুরান চর বাজারে কনফেকশনারি দোকান লুট নরসিংদীর শিবপুরে এলপি গ্যাস সিলিন্ডার ভর্তি ট্রাক ছিনতাই বদরগঞ্জে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক বৃদ্ধের মৃত্যু গৃহবধূর বস্তাবন্দী লাশ উদ্ধার; স্বামী পলাতক

জাকির নায়েককে আমন্ত্রণ করায় বিশ্বকাপ বয়কটের ডাক বিজেপির

Reporter Name / ৩২ Time View
Update : মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০১:৫৪ অপরাহ্ন

ভারত থেকে বিতাড়িত ইসলামী বক্তা জাকির নায়েককে ফিফা বিশ্বকাপে ইসলামের ওপর বক্তৃতা দেওয়ার জন্য আমন্ত্রণ জানায় কাতার। এতে ক্ষুব্ধ হয়ে বিশ্বকাপ বয়কটের ডাক দিয়েছে ভারতের ক্ষমতাসীন দল বিজেপি।

মঙ্গলবার (২২ নভেম্বর) বিশ্বকাপে জাকির নায়েককে আমন্ত্রণ জানানোর বিরোধিতা জানিয়ে ভারতের সরকার ও বিচার বিভাগের কাছে আপিল করেছেন বিজেপির মুখপাত্র স্যাভিও রদ্রিগেজ।

তার মতে, জাকিরের মতো ব্যক্তিকে আন্তর্জাতিক মঞ্চে বক্তব্য রাখার সুযোগ করে দেওয়ার অর্থ সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইকে রুখে দেওয়া।

স্যাভিও বলেন, বিশ্বকাপ একটি আন্তর্জাতিক মঞ্চ। সারা দুনিয়ার মানুষ এই টুর্নামেন্টের দিকে তাকিয়ে থাকেন। এত গুরুত্বপূর্ণ একটি প্ল্যাটফর্মে জাকির নায়েককে বক্তৃতার সুযোগ দেওয়ার অর্থ তার ঘৃণা ছড়ানোর আদর্শকে সমর্থন করা।

এনডিটিভির খবরে বলা হয়, ইসলামী বক্তা জাকির ফিফা বিশ্বকাপে ইসলামের ওপর বক্তৃতা দেওয়ার জন্য কাতার আমন্ত্রণ জানায়। কিন্তু বিজেপির মুখপাত্র রদ্রিগেজ তার বিবৃতিতে উল্লেখ করেন, এমন সময়ে নায়েককে ডাকা হলো যখন বিশ্ব সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই করছে। সেখানে বিদ্বেষ ছড়াতে একটি জাকির নায়েককে আমন্ত্রণের কোনো যৌক্তিকতা নেই।

জাকির নায়েকের বিরুদ্ধে ঘৃণা উদ্রেককারী বক্তব্য ছড়িয়ে দেওয়া এবং সন্ত্রসবাদে উসকানি দেওয়ার অভিযোগ রয়েছে। জাকির নায়েক নায়েক তার টেলিভিশন চ্যানেল ‘পিস টিভি’র মাধ্যমে কট্টরপন্থী ইসলামী মতবাদ প্রচার করে থাকেন বলেও অভিযোগ রয়েছে।

ইত্তেফাক/কেকে


এই ক্যাটাগরি আরও পড়ুন

তারিখ অনুসারে পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
এক ক্লিকে বিভাগের খবর