রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৭:৫৪ পূর্বাহ্ন

অ্যাওয়ার্ড পেয়েছেন ডাঃ নূরুল কবির মাসুম

Reporter Name / ১৫ Time View
Update : রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৭:৫৪ পূর্বাহ্ন

বিশেষ প্রতিনিধি: গত শুক্রবার বিকেলে নেপালের রাজধানী কাঠমুণ্ডুর হোটেল থামেল পার্ক অডিটোরিয়ামে

নেপাল-বাংলাদেশ ফেন্ডশিপ সোসাইটি এবং সাউথ এশিয়া বিজনেজ পার্টনারশিপ এর যৌথ উদ্যোগে ‘বাণিজ্যিক ও পর্যটন শিল্পের উন্নয়ন’ শীর্ষক আলোচনা সভা ও দক্ষিণ এশিয়ার ৮ টি দেশের ২৪ জন গুণীজন কে সাউথ এশিয়া বিজনেজ এ্যান্ড লিডারশীপ অ্যাওয়ার্ড-২০২৩ প্রদান করা হয়। নেপাল বাংলাদেশসহ দক্ষিণ এশিয়ার খ্যাতিমান শিল্পীরা এ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। চিকিৎসা ক্ষেত্রে ও সমাজ সেবায় বিশেষ অবদানের জন্য এই পুরষ্কারে ডা: নুরুল কবির মাসুম ভূষিত হন।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নেপাল সরকারের সংস্কৃতি, পর্যটন ও বেসামরিক বিমান পরিবহন মন্ত্রী সুদান কিরাতি। সাউথ এশিয়া বিজনেস পার্টনারশীপের পরিচালক মো. গোলাম ফারুক মজনু এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নেপাল সরকারের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক মাননীয় মন্ত্রী ও নেপালী কংগ্রেসের কেন্দ্রী সদস্য মোহন বাহাদুর বসনেত, সাবেক পানি মন্ত্রী উমাকান্ত চৌধুরী, নেপাল বাংলাদেশ ব্যাংক লিমিটেড এর পরিচালক ও উপদেষ্টা মোঃ মোখলেস-উর রহমানসহ আরও অনেকে।

বাংলাদেশের ডা: নূরুল কবির মাসুম চিকিৎসার ও সমাজ সেবামূলক কাজের পাশাপাশি ডাক্তারদের সাথে ট্রেইনিং এবং আধুনিক চিকিৎসার জন্য কাজ করে যাচ্ছেন। এ ছাড়াও RoadcatchBD নামের একটি চ্যানেলে ইউটিউবিং। মোটরসাইকেল কমিউনিটিকে দূর্ঘটনাত এড়াতে সচেতনতামূলক ভিডিও করে থাকেন। কসমেটিক ডেন্টাল চিকিৎসায় অগ্রগামী পথিকদের একজন। এছাড়াও বাংলাদেশ ডেন্টাল সোসাইটির সংস্কৃতি ও আপ্যায়ন বিষয়ক সম্পাদক (চট্টগ্রাম জেলা শাখা), চট্টগ্রাম ইন্টারন্যাশনাল ডেন্টাল কলেজ এলামনাই এসোসিয়েশনের সভাপতি, করপোরেট ডেন্টিস্ট্রি চট্টগ্রাম এর প্রসিডেন্ট হিসেবে কাজ করে চলেছেন। ‌

ভবিষ্যত পরিকল্পনা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, মানবিক কাজে ও সমাজসেবার মাধ্যমে বাংলাদেশকে বিশ্ব দরবারে তুলে ধরাই তার উদ্দেশ্য।


এই ক্যাটাগরি আরও পড়ুন

তারিখ অনুসারে পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
এক ক্লিকে বিভাগের খবর