মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০১:৫৫ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
পূর্ব বিরোধের জেরে ব্যবসায়ীকে কুপিয়ে আহত, গ্রেফতার ১ ভালুকায় ৩ দিনব্যাপী বৃক্ষমেলা শুরু বদরগঞ্জে প্রাইভেট শিক্ষককে মারধর, ব্ল্যাকমেইল অতঃপর চাঁদা দাবি নরসিংদীতে হযরত মোঃ (সাঃ) কে নিয়ে কটুক্তিকারী রাকিবুল গ্রেফতার কুষ্টিয়ায় তিন দিন ব্যাপী অষ্টোপ্রহর শেষে লালন আখড়া ছাড়ছেন সাধু ভক্তরা দীর্ঘ ১৭ বছর পরে শারিকখালীতে জামায়াতে ইসলামীর ওপেন সহযোগী সদস্য ও কর্মী সম্মেলন অনুষ্ঠিত নরসিংদীর মাধবদী পুরান চর বাজারে কনফেকশনারি দোকান লুট নরসিংদীর শিবপুরে এলপি গ্যাস সিলিন্ডার ভর্তি ট্রাক ছিনতাই বদরগঞ্জে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক বৃদ্ধের মৃত্যু গৃহবধূর বস্তাবন্দী লাশ উদ্ধার; স্বামী পলাতক

আসছে কবি সাংবাদিক আবুল বাশার শেখের লেখা, জাকারিয়ার কন্ঠে ‘লাশ হবে তোর নাম’

Reporter Name / ৮১ Time View
Update : মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০১:৫৫ অপরাহ্ন

বিনোদন প্রতিবেদক: আবুল বাশার শেখ একাধারে কবি, ছড়াকার, গীতিকার, সাংবাদিক ও কলামিস্ট। দুই দশকের উপরে দেশের বিভিন্ন পত্র পত্রিকায় নানা বিষয় নিয়ে নিয়মিত লিখছেন।

এবারের ঈদুল ফিতরকে সামনে নিয়ে ইসলামী সংগীত জগতের জনপ্রিয় শিল্পী জাকির হোসাইন জাকারিয়ার কন্ঠে আসছে তার লেখা ও সুরে মরমী সংগীত ‘লাশ হবে তোর নাম’। ‘ছাড়তে হবে ঘর বাড়ি, মিছে মায়ার দুনিয়াদারি, দম ফুরাইয়া গেলে নাইরে কোন দাম, লাশ দিবে তোর নাম, সবাই লাশ দিবে তোর নাম’ এমন হৃদয়স্পর্শি কথার সংগীতটিতে লেখক, প্রডিউসার ও শিল্পীর অভিনয়ের মাধ্যমে সম্প্রতি ভালুকার জেলি ভ্যালি রিসোর্ট ও অন্যান্য মনোরম লোকেশনে ইমরান হোসাইনের ভিডিও গ্রাফী ও আবু রায়হান সাইফির পরিচালনায় গানটির ভিডিও ধারণ করেন এইচএএম প্রোডাকশন। গানটি রেকর্ড করা হয়েছে এম,এইচ মিউজিক প্রোডাকশন থেকে। গানটির কম্পোজিশন করেছেন জনপ্রীয় কম্পোজার ও শিল্পী মুজাহিদ বিন নুর। বিগ বাজেটের এই ইসলামী সংগীতটি রিলিজ হবে আগামী ২১ শে রামজান রাত ৯.৩০ মিনিটে প্লে টিউন ইউটিউব চ্যানেল থেকে প্রকাশিত হবে জানান গানটির প্রযোজক ও প্রডিউসার জনপ্রীয় ইসলামী সংগীত শিল্পী কুহুতান শিল্পীগোষ্ঠীর প্রতিষ্ঠাতা পরিচালক ও প্লে টিউনের কর্নধার সাকিবুল্লাহ শামীম।

‘লাশ হবে তোর নাম’ সম্পর্কে গীতিকার আবুল বাশার শেখ বলেন, মানুষকে মরতে হবে এটা চিরন্তন সত্য মরার পরের অবস্থাকে নিখুত ভাবে তুলে ধরা হয়েছে এই ইসলামী সংগীতটিতে। আশা করি এই সংগীতটি শুনার পরে যে কেউ তার ভেতরে মৃত্যুর অবস্থাকে অনুভব করতে পারবে।

‘লাশ হবে তোর নাম’ সম্পর্কে শিল্পী জাকির হোসাইন জাকারিয়া জানান, অত্যন্ত মূল্যবান কিছু কথা দিয়ে সহজ সরল ভাবে মৃত্যুকে ফুটিয়ে তুলেছেন গানটির গীতিকার আবুল বাশার ভাই। গানটি গাওয়ার সময় আমি মানুষ মারা যাওয়ার পর যে অবস্থা হয় সেই চিত্রটিকে কন্ঠের মাধ্যমে তুলে ধরার চেষ্টা করেছি আশা করি আমার শ্রোতারাও তা অনুধাবন করতে পারবে।


এই ক্যাটাগরি আরও পড়ুন

তারিখ অনুসারে পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
এক ক্লিকে বিভাগের খবর